Uncategorized

tv পাকিস্তানে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন জেনারেল আসিম মুনির

পাকিস্তানের সেনাপ্রধান হিসেবে মঙ্গলবার দায়িত্ব নিয়েছেন জেনারেল আসিম মুনির। পাকিস্তানের প্রভাবশালী সেনাবাহিনীতে এটি একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন। এমন সময় তিনি দায়িত্ব নিলেন যখন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও ক্ষমতাসীন দল রাজনৈতিক শক্তি প্রদর্শন করছে এবং দেশের অর্থনীতি সংকটে পড়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

গত সপ্তাহে সেনাপ্রধান হিসেবে নিয়োগ পান আসিম মুনির। বিদায়ী সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বলেছেন, আমি নিশ্চিত সেনাপ্রধান হিসেবে আসিম মুনিরের নিয়োগ সেনাবাহিনী ও দেশের জন্য ইতিবাচক হবে।

জেনারেল জাভেদ বাজওয়া ছয় বছর সেনাপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি তিনি ইমরান খান ও তার সমর্থকদের সমালোচনার মুখে পড়েছেন। ইমরান ও তার সমর্থকদের দাবি, এপ্রিলে পার্লামেন্টে আস্থাভোটে পিটিআই প্রধানের পরাজয়ে সেনাবাহিনীর ভূমিকা ছিল। সেনাবাহিনী কোনও ধরনের ভূমিকার কথা অস্বীকার করে আসছে।

মঙ্গলবার ইমরান খানের সিনিয়র উপদেষ্টা আসাদ উমর টুইটারে লিখেছেন, জেনারেল আসিম মুনিরের প্রথম অগ্রাধিকার হবে দেশ ও সামরিক নেতাদের শ্রদ্ধা ও ভালোবাসার সম্পর্ক ফিরিয়ে আনা।

সেনাপ্রধানের দায়িত্ব নেওয়ার আগে আসিম মুনির সেনা সদর দফতর রাওয়ালপিন্ডিতে কর্মরত আছেন। এর আগে তিনি সংক্ষিপ্ত সময়ের জন্য দেশটির শীর্ষ গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)-এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Related posts

tv লুট হওয়া ১১ অস্ত্র মিয়ানমার থেকে ফেরত পাওয়ার আশা বিজিবির

admin

JAY WEINBERG discute o show ao vivo do SLIPKNOT impulsionando sua química, mudando os gostos ao longo dos anos

admin

Hello world!

admin

Leave a Comment