আজ মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬           আমাদের কথা    যোগাযোগ
Owner

শিরোনাম

  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল কপোতাক্ষ নিউজের জন্য বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীরা ০১৭১৯২৮০৮২৭ নাম্বারে যোগাযোগ করুন।  

মন্ত্রীত্ব অগ্নিপরীক্ষা: স্বপন ভট্টাচার্যময় মহাকাব্য ও মনিরামপুরবাসীর প্রত্যাশা; পর্ব-৪


মন্ত্রীত্ব অগ্নিপরীক্ষা: স্বপন ভট্টাচার্যময় মহাকাব্য ও মনিরামপুরবাসীর প্রত্যাশা; পর্ব-৪

প্রকাশিতঃ বুধবার, জানুয়ারী ১৬, ২০১৯   পঠিতঃ 123228


সত্যিই মন্ত্রীত্ব হলো নতুনত্ব, চ্যালেঞ্জিং এবং জীবনকে দেশবাসীর জন্য কর্মযোগে গর্বময় করে ফুটিয়ে তোলার একটি দারুণ উপভোগ্য কর্মক্ষেত্র। মন্ত্রীত্বে নিজের, পরিবার পরিজন, আত্মীয় স্বজনসহ দলীয় নেতাকর্মীদের জন্য জমিদারীতত্ব নয়। এ সকল কাব্যিক বাণী এবং তার সর্বশেষ পরিণতির বিষয়ে ওকিবহাল আছেন যা তিনি নিজেই উপলব্দিতে আনতে সক্ষম হয়েছেন। যিনি এ কথার যথার্থতা প্রমাণে সদ্য দায়িত্ব পেয়ে কাজ করে চলেছেন সংসদীয় আসন: ৮৯ যশোর-৫ মনিরামপুর আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত সাংসদ, গণপপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের দায়িত্ব প্রাপ্ত মাননীয় প্রতিমন্ত্রী বাবু স্বপন ভট্টাচার্য চাঁদ-এমপি।

আর এ মহিমান্বিত গৌরবাজ্জ্বল আসনটি অলংঙ্কিত করতে যে মেধা, শ্রম, সময়, অর্থ, ত্যাগী, প্রতিক্ষা এবং ধর্য ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হয়েছে তা বর্ণনাতীত সাহিত্য। যাকে বাংলা সাহিত্যের অমর সাহিত্য রচিত সকল মহাকাব্যের মত বাংলাদেশের আবহমান কাল ধরে চলে আসা রাজনীতির শ্রোত ধারার রাজনৈতিক মহাকাব্য।

ঠিক তেমনিভাবে বাংলা সাহিত্যের অমর সাহিত্যিকের রচনাবলী সকল মহাকাব্যের মত বাংলাদেশের আবহমান কাল ধরে চলে আসা রাজনীতির শ্রোত ধারায় আমার চিন্তা ভাবনায় এবং মনিরামপুরবাসীর প্রত্যাশা অনুযায়ী সংসদীয় আসন: ৮৯, যশোর-৫ মনিরামপুর আসন থেকে নির্বাচিত মাননীয় সাংসদ এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের দায়িত্ব প্রাপ্ত প্রতিমন্ত্রী বাবু স্বপন ভট্টাচার্যের প্রাপ্ততা অনেকটা "রাজনৈতিক মহাকাব্য"।

যাক ফিরে আসি মূল প্রতিপাদ্য  " মন্ত্রীত্ব অগ্নিপরীক্ষা" নামক বিষয়বস্তুতে। যেখান থেকে আজ এ কথাটি বলা প্রাপ্যতা হওয়া উঠেছে যে কারণে।

মনিরামপুরের সাবেক সাংসদ মরহুম জননেতা এডভোকেট খাঁন টিপু সুলতানের বিপক্ষে আওয়ামীলীগের হাসান/স্বপন গ্রুপের নেতৃত্ব বলয়ের অবস্থান নেওয়া বলিষ্ঠ জনপ্রিয় মনিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, দুঃসময়ের ত্যাগী নেতা, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এম,এম নজরুল ইসলাম, মনিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সফল একাধিকবার নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক মরহুম গোলাম মোস্তফা, মনিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক জনপ্রিয় সহ-সভাপতি প্রফেসর সুবাস ঘোসসহ ঐ সময়ের বলিষ্ট নেতা নুরুল ইসলাম, আবুল কালাম আজাদ, গাউসুল মুস্তাক অনেকে অগনিত জনপ্রিয় কর্মীবান্ধব নেতারা যে নেতৃত্ব মাঠ পর্যায়ে ছড়িয়ে পড়েছিল। আর এ নেতৃত্বের উপর মনিরামপুর উপজেলা আওয়ামীলীগের সকল সংগঠনের নেতৃত্ব স্থানীয় যোগ্যতা সম্পন্ন নেতাদের প্রায় অর্ধেকাংশ বাগিয়ে পথ চলা শুরু হয় হাসান/স্বপন গ্রুপের।

দাবি উঠে “হঠাও টিপু, বাঁচাও মনিরামপুর”। কারণ ঐ সময়ের সাংসদের পৃষ্ঠপোষকতায় বিভিন্ন সিণ্ডিকেট তৈরি হওয়ায় দলীয় ত্যাগী নেতাকর্মীরা প্রচন্ড অবমুল্যায়িত হতে থাকে। বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে স্বপন ভট্টাচার্য যশোর থেকে প্রতিনিয়ত মনিরামপুর আসতে শুরু করেন। বিভিন্ন টানপোড়ন আর একঘেয়েমি রাজনৈতিক কর্মকাণ্ডে রাজনীতিতে ধীর গতি ছেড়ে একত্রে অবস্থান নিতে ঐ সময়ে বেশি বেশি সময় এবং কর্মসূচিতে খরচ হওয়া টাকার সিংহ ভাগ অর্থ ব্যয় ভার তুলে নেন নিজের কাঁধে। বাকিটা হাসান/গোলাম মোস্তফা সাহেবরা দিতেন। একটি লাল রঙ্গের ছোট জীপ নিয়ে শুরু হয় মিশন।

(অসমাপ্ত)
-লেখক
বি, এম হাফিজুর রহমান হাফিজ,
সাংগঠনিক সম্পাদক-১,
১২নং শ্যামকুড় ইউনিয়ন আওয়ামীলীগ,
মনিরামপুর, যশোর।।

কামরুজ্জামান রাজু /


মন্তব্য করুন

কালীগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিয়াম!

কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান হাবিব সুমন এর খোলা চিঠি

যেকোন সময় ঘোষণা হতে পারে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি

এসএসসি পরীক্ষাঃ বাংলা দ্বিতীয় পত্রে বেশি নম্বর সহজেই...

৫০ বছর ধরে দল করেও সুবিধা বঞ্চিত আ'লীগের প্রচার সম্পাদক নূরুল হক

যশোরের রাজগঞ্জে ৫৬ যুবকের উদ্যোগে ভাসমান সেতু র্নিমাণ

কেশবপুরের শাহীনের সেই ভ্যানটি উদ্ধার, আটক তিনজন

নোংরা রাজনীতির শিকার যশোরের এমপি স্বপনের ছেলে শুভ

লালমনিরহাটে এক বিধবা মা বাইসাইকেল চালিয়ে ৪২ বছর স্বাস্থ্যসেবা দিচ্ছেন

নারী সহকারীর সঙ্গে ডিসির অশ্লীল ভিডিও ভাইরাল, সংবাদ না করার অনুরোধ

আমি চাই আমাকে দেখে আর দশটা মেয়ে সমাজে প্রতিষ্ঠিত হোক - শ্রাবন্তী অনন্যা

বিএনপি নেতা আবু বকর আবু’র জানাজায় হাজারো মানুষের ঢল

আপনার কাছে জনপ্রিয় খেলা কোনটা ?

  ক্রিকেট

  ফুটবল

  ভলিবল

  কাবাডি

অফিস ঠিকানা  

আর এল পোল্ট্রি, উপজেলা রোড, কেশবপুর বাজার, যশোর।
মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

প্রকাশক ও সম্পাদক 

মোঃ মাহাবুবুর রহমান (মাহাবুর)

মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

সোশ্যাল মিডিয়ায় আমরা