আজ শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬           আমাদের কথা    যোগাযোগ
Owner

শিরোনাম

  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল কপোতাক্ষ নিউজের জন্য বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীরা ০১৭১৯২৮০৮২৭ নাম্বারে যোগাযোগ করুন।  

মাধবদীতে ইউপি মেম্বার সুদী হকুলের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী


মাধবদীতে ইউপি মেম্বার সুদী হকুলের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ৫, ২০১৯   পঠিতঃ 30429


নরসিংদী সদর উপজেলার মাধবদীতে নুরালাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য ফখরুল ইসলাম। এলাকাবাসীর কাছে তিনি পরিচিত সুদী (সুদখোর) হকুল মেম্বার হিসেবে। সুদের ব্যবসা সংক্রান্ত ব্যাপারে প্রায়ই তার নেতৃত্বে¡ সদলবলে এলাকায় বিভিন্নজনের উপর হামলা, মামলাসহ ভয়ভীতি প্রদর্শন ও বাড়ীঘর ভাংচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এছাড়াও নানা অপকর্মের সাথে সে জড়িত বলে এলাকাবাসীর অভিযোগ। তার এবং তার বাহিনীর ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়না। কেউ মুখ খুললেই তার দ্বারা নানান অত্যাচারের শিকার হতে হয়।

সরেজমিনে ঘুরে সত্যতা পাওয়া গেছে হকুল বাহিনীর অত্যাচারের। সাংবাদিক কাছে একে একে মুখ খোলেন এলাকাবাসী। গত ৩০ অক্টোবর বুধবার রাতে নুরালাপুর ইউনিয়নের কান্দাপাড়া এলাকায় কয়েকটি বাড়িতে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনার জন্য হকুল মেম্বারের লোকজনকেই এলকাবাসী দায়ী করছে। এ ঘটনার এক সপ্তাহ অতিবাহিত হলেও আতঙ্ক কাটেনি ভুক্তভোগী পরিবারের।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান, ঘটনার রাতে কান্দাপাড়া এলাকার মানিক মিয়া ও জুলহাস মিয়ার বাড়িসহ উজ্জলের মুদির দোকান ও ছাত্র কল্যাণ সমিতির আসবাবপত্র ভাংচুর চালিয়ে লুটপাট চালায় হকুল বাহিনী। হামলাকারী ও লুটেরাদের দলে ছিলো হকুলের ছোট ভাই সাগর গং, একই গ্রামের আহসানউল্লার তিন ছেলে সোহেল, রুবেল, পাবেল, মস্তাফিজুর রহমানের ছেলে রনি ও জনি, হাবু মিয়ার ছেলে দৌলত বাদশাহ, মতি মিয়ার ছেলে আসিফ, আবুলের ছেলে কাউসার সহ অজ্ঞাত নামা আরো ১০/১৫ জন যুবক। এ ঘটনায় সুদী হকুল মেম্বার নিজেই নেতৃত্ব দিয়েছেন বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।

 

এদিক, ভুক্তভোগীর স্বজনরা জানায়, গত ৩০ অক্টোবর হকুল মেম্বারের উকিল জামাই রুবেল এর সাথে একই এলাকার মানিকের ভাতিজা শাহিন ও তার ভাই মামুনের রং দেয়ার কাজ নিয়ে নিয়ে কথা কাটাকাটি হয়। পরে ঐদিন সন্ধ্যায় মেম্বারের দলবল নিয়ে এসে মৃত তাইজুলের ছেলে মানিকসহ তার তিন ভাইয়ের বাড়িতে হামলা চালায়।

এতে মানিকের ভাতিজা মামুনকে পিটিয়ে আহত করে হকুল বাহিনীর লোকজন। তাদের তান্ডবের পর থেকে বাড়িতে কেউ থাকতে পারছেনা এমনকি ছোট ছোট ছেলে মেয়েরা স্কুলেও যেতে পারছেনা। এ খবর পেয়ে সাংবাদিকরা ঘটনাস্থল পরিদর্শন করে আসলে হকুল মেম্বারের ভাই সাগর দলবল নিয়ে ভুক্তভোগীদের বাড়িতে পুনরায় ভাংচুর করে। পরে (৪ নভেম্বর) সোমবার রাতে উজ্জলের মুদি দোকানটি আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়।

এব্যাপারে অভিযুক্ত হকুল মেম্বার জানায়, তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও বানোয়াট। মানিক ও তার বংশের সবাই ডাকাত দলের সদস্য। আমি এ ঘটনার মিমাংসা করতে গেলে মানিক ও মামুন রাম দা নিয়ে আসে। তা দেখে আমি অজ্ঞান হয়ে যাই। পরে আমি ভয়ে পুলিশ ও চেয়ারম্যানকে খবর দেই। তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে।

নুরালাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ফয়সাল ভূইয়া জানান হকুল সুদের ব্যবসা করে ঠিক আছে, তবে তার বিরুদ্ধে কোন অভিযোগ নাই। তার ভয়ে কান্দাপাড়া এলাকায় কেউ আতঙ্কে আছে বলে তা জানা নাই। তিনি গত ৩০ অক্টোবরের ঘটনার বিবরণ দিয়ে বলেন, কান্দাপাড়া এলাকায় মানিক মিয়ার সাথে দ্বন্দ্ব বাজে ৮নং ওয়ার্ডের মেম্বার ফখরুলের লোকজনের।

এঘটনার মিমাংসায় বসলে উভয় পক্ষের মাঝে হাতা-হাতি হয়, এসময় ফখরুল মেম্বারকে রামদা নিয়ে হত্যার উদ্যেশে তেড়ে আসে তাদের প্রতিপক্ষ। তাদের কাছে প্রায় ১১টা রাম দা ছিলো বলে অভিযোগ করে ফখরুল মেম্বার। পরে ঐদিন রাতে সমাঝোতা করার জন্য ইউপি চেয়ারম্যান নিজেও ঘটনাস্থল পরিদর্শন করেন।

কিন্তু দুই পক্ষের উত্তেজনার কারনে বিষয়টি মিমাংসায় জটিলতা দেখা দেয়। এসময় ফখরুলের লোকজন পাশে একটি সমিতি ও একটি টিনের ঘরে আঘাত করে। পরে তাৎক্ষনিক আইনের সহযোগিতা নেয়া হলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিবেশ শান্তু করে বলে জানান চেয়ারম্যান।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানান, এ ঘটনায় থানায় দুটি অভিযোগ করা হয়েছে। উভয় অভিযোগের সঠিক তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
পিবিএ/

ইসরাফিল হোসেন / ইসরাফিল হোসেন


মন্তব্য করুন

আ.লীগের উপজেলা কমিটিতে সভাপতি-সম্পাদক হতে পারবে না এমপিরা

কচু শাক শুধু হৃদরোগ কমায় না, কমায় ডায়াবেটিসের ঝুঁকি ও বাড়ায় দৃষ্টিশক্তি

আ.লীগের নির্দেশনা- এক পরিবারে দুইজনের বেশি নেতা নয়

ভোট ছাড়া নির্বাচন হলে পেঁয়াজ ছাড়া রান্নাও সম্ভব: গয়েশ্বর

এক কেজি পেঁয়াজে ৩ কেজি মুরগি

বিশ্বের কোন দেশে পেঁয়াজের মূল্য কত?

মুক্তিযুদ্ধে বিরোধিতাকারীদের নামে থাকা ৫ কলেজের নাম পরিবর্তনের সিদ্ধান্ত

পেঁয়াজ ছাড়া ৯টি মজাদার রান্না করবেন যেভাবে

পেঁয়াজের সিন্ডিকেট চিহ্নিতের চেষ্টা চলছে: কাদের

কেজিতে ১০০ টাকা বেড়ে এখন পেঁয়াজের দাম ২৫০ টাকা

কেশবপুর সদর ইউনিয়নে ইউপিও কমিটির সভাপতি হলেন আব্দুর রহিম

জুমার দিনে হজরত আদম (আ.) কে জান্নাতে প্রবেশ করানো হয়

কালীগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিয়াম!

কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান হাবিব সুমন এর খোলা চিঠি

যেকোন সময় ঘোষণা হতে পারে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি

এসএসসি পরীক্ষাঃ বাংলা দ্বিতীয় পত্রে বেশি নম্বর সহজেই...

৫০ বছর ধরে দল করেও সুবিধা বঞ্চিত আ'লীগের প্রচার সম্পাদক নূরুল হক

যশোরের রাজগঞ্জে ৫৬ যুবকের উদ্যোগে ভাসমান সেতু র্নিমাণ

কেশবপুরের শাহীনের সেই ভ্যানটি উদ্ধার, আটক তিনজন

নোংরা রাজনীতির শিকার যশোরের এমপি স্বপনের ছেলে শুভ

লালমনিরহাটে এক বিধবা মা বাইসাইকেল চালিয়ে ৪২ বছর স্বাস্থ্যসেবা দিচ্ছেন

নারী সহকারীর সঙ্গে ডিসির অশ্লীল ভিডিও ভাইরাল, সংবাদ না করার অনুরোধ

আমি চাই আমাকে দেখে আর দশটা মেয়ে সমাজে প্রতিষ্ঠিত হোক - শ্রাবন্তী অনন্যা

বিএনপি নেতা আবু বকর আবু’র জানাজায় হাজারো মানুষের ঢল

আপনার কাছে জনপ্রিয় খেলা কোনটা ?

  ক্রিকেট

  ফুটবল

  ভলিবল

  কাবাডি

অফিস ঠিকানা  

আর এল পোল্ট্রি, উপজেলা রোড, কেশবপুর বাজার, যশোর।
মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

প্রকাশক ও সম্পাদক 

মোঃ মাহাবুবুর রহমান (মাহাবুর)

মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

সোশ্যাল মিডিয়ায় আমরা