আজ শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭           আমাদের কথা    যোগাযোগ

শিরোনাম

  প্রতিনিধি হইতে ইচ্ছুকরা ০১৭৪৭৬০৪৮১৫ নাম্বারে যোগাযোগ করুন।  

কাল থেকে শুরু ‘বঙ্গবন্ধু বিপিএল’ লড়াই


কাল থেকে শুরু ‘বঙ্গবন্ধু বিপিএল’ লড়াই

প্রকাশিতঃ মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯   পঠিতঃ 151767


আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপকে লক্ষ্য করে কাল শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধু’ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের বিশেষ আসর। সামনের বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এবারের বিশেষ আসর ‘বঙ্গবন্ধু বিপিএল’কে বেছে নিয়ে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে আগামী বছরটিকে ‘মুজিব বর্ষ’ ঘোষণা দিয়ে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ সরকার। কেবলমাত্রমাত্র বাংলাদেশ সরকারই নয়, ইউনেস্কোও মুজিব বর্ষ পালনের ঘোষণা দিয়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) আগেই বঙ্গবন্ধুর নামে এবারের বিপিএল আয়োজনের ঘোষণা দেয়া। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার প্লাটফর্ম ‘বঙ্গবন্ধু বিপিএল’কেই দেখছে বিসিবি।

গেল রোববার এবারের বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’-এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে মনোমুগ্ধকর কনসার্টের আয়োজনও ছিলো। সেখানে পারফর্ম করেছেন বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ। যাদের পারফরম্যান্সে মুগ্ধ হয়েছে ক্রিকেটপ্রেমী, দর্শকরা।

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক নয়, এবারের বিপিএল আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় থাকছে বিসিবি। টুর্নামেন্টে অংশ নেয়া সাতটি দলের সঙ্গে যুক্ত যুক্ত হয়েছেয়ে বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠান। ১৭ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’। তবে ফাইনালের জন্য ১৮ জানুয়ারি রির্জাভ-ডে রাখা হয়েছে।

বিসিবি একটি দলকে স্পন্সর করছে। সেটি হলো- কুমিল্লা ওয়ারিয়র্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সদের স্পন্সর আক্তার ফার্নিশার্স, ঢাকা প্লাটুনের স্পন্সর যমুনা ব্যাংক লিমিটেড, খুলনা টাইগারর্সদের স্পন্সর প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, আইপিসি স্পন্সর করছে রাজশাহী রয়্যালসের, রংপুর রেঞ্জার্সের স্পন্সর ইনস্পেটা ফার্মাসিউটিক্যালস। সিলেট থান্ডারের সাথে থাকছে জিভানি ফুটওয়্যার। এই সাতটি দলের পরিচালক হিসেবে রয়েছেন সাত বিসিবি পরিচালক।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘টুর্নামেন্টটি বিসিবি পরিচালনা করবে এবং সামনে যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে তাই আমরা এখান থেকে কিছু ভালো খেলোয়াড় বের করে আনার চেষ্টা করবো। টি-টোয়েন্টি ক্রিকেটে বিভিন্ন পজিশনে আমাদের কিছু সমস্যা আছে, যে কারণে আমাদের কিছু খেলোয়াড় খুঁজে বের করা দরকার। একই সাথে ব্যাক-আপ পুল তৈরি করা দরকার। তাই এবারের টুর্নামেন্টটি আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ।

তিন ভেন্যু ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

এবারের বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’-এর টিকিটের মূল্য প্রত্যাশার চেয়ে বেশি। টিকিটের সর্বনিম্ন মূল্য ২শ টাকা (পূর্ব গ্যালারি)। সর্বোচ্চ মূল্য ২হাজার টাকা (গ্র্যান্ড স্ট্যান্ড)। ভিআইপি স্ট্যান্ড ও ক্লাব হাউজের মূল্য ৫শ টাকা, উত্তর/দক্ষিণ স্ট্যান্ডের টিকিট ৩হাজার টাকা। স্টেডিয়ামের বুথে পাওয়া যাবে টিকিট। এছাড়া তিনটি অনলাইনে পাওয়া যাবে এবারের বিপিএলের টিকিট।

টুর্নামেন্টে দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে। দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু বিকেল ৫টা ২০মিনিটে। তবে শুক্রবার খেলার সময়ে কিছুটা পরিবর্তন থাকছে। প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায়, দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়।

গেল ১২ নভেম্বর ড্রাফটের মাধ্যমে বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’-এর নিলাম অনুষ্ঠিত হয়। নিলামে স্থানীয় ও বিদেশীদের নিয়ে নিজেদের দল সাজিয়ে নিয়েছে সাতটি দল। সাত দলের মধ্যে মাত্র একটি দল ঢাকা প্লাটুনে আছে স্থানীয় কোচ মোহাম্মদ সালাউদ্দিন। বাকী ছয়টি দলের কোই বিদেশী।

ইতোমধ্যে দলগুলোর সাথে কোচরা যোগ দিয়েছেন। স্থানীয় হওয়ায় সবার আগে ঢাকা প্লাটুনের সাথে অনুশীলন শুরু করেন সালাউদ্দিন। বিদেশী খেলোয়াড়দের অধিকাংশই ইতোমধ্যে দলের সঙ্গে যোগ দিয়ে অনুশীলন শুরু করেচেন। বাকিরাও যথা সময়ে দলের সাথে যোগ দিবেন।

আগামীকাল টুর্নামেন্টের উদ্বোধনী দিন চারটি দল মাঠে নামছে। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। দিনের দ্বিতীয় ম্যাচে লড়বে কুমিল্লা ওয়ারিয়র্স ও ইনসেপ্টা রংপুর রেঞ্জার্স।

বঙ্গবন্ধু বিপিএলের সাতটি দল:

ঢাকা প্লাটুন দল:

মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, মেহেদি হাসান, আরিফুল হক, মোমিনুল হক, শুভাগত হোম, রকিবুল হাসান, জাকের আলি অনিক, থিসারা পেরেরা, লরি ইভান্স, ওয়াহাব রিয়াজ, আসিফ আলি, লুইস রিস, শাহিদ আফ্রিদি।

খুলনা টাইগার্স দল:

মুশফিকুর রহিম, শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, শামসুর রহম

ইসরাফিল হোসেন / ইসরাফিল হোসেন


মন্তব্য করুন

সাগরদাঁড়িতে মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় গোটা যশোরবাসীর প্রাণের দাবি: শাহীন চাকলাদার

ভ্যাকসিনের দাম কত

বোয়ালমারীতে করোনা যোদ্ধা তিন নায়ক

মাহবুব কবিরকে ওএসডি করায় সৎ কর্মকর্তাদের ’অশনি সংকেত’

সিনহার ঘটনাকে ইস্যু করে সরকার হটানোর দিবাস্বপ্ন দেখছে কেউ কেউ : কাদের

ভয়ঙ্কর কিলার ওসি প্রদীপ ক্রসফায়ারে রক্তের ঘ্রাণ নিত: আয় করেছে ২০০ কোটি টাকা

কেশবপুর নতুন করে আরও ১৫ জনের দেহে করোনা শনাক্ত

যশোরের চৌগাছায় ৪টি ক্লিনিক বন্ধের নির্দেশ

সরকারী গম আত্মসাতের মামলায় চেয়্যারমান মেম্বর কারাগারে

ভারতের সীমান্ত ঘেষে এবার হেলিপ্যাড তৈরী করছে নেপাল

শিক্ষা প্রতিষ্ঠান খুলতে দুই পরিকল্পনা

গাড়ি শোরুমের সেলসম্যান কুকুর

কালীগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিয়াম!

কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান হাবিব সুমন এর খোলা চিঠি

এসএসসি পরীক্ষাঃ বাংলা দ্বিতীয় পত্রে বেশি নম্বর সহজেই...

যেকোন সময় ঘোষণা হতে পারে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি

যশোরে এবার সরকারি চালসহ ঘাতক দালাল নিমূল কমিটির নেতা আটক

৫০ বছর ধরে দল করেও সুবিধা বঞ্চিত আ'লীগের প্রচার সম্পাদক নূরুল হক

যশোরের রাজগঞ্জে ৫৬ যুবকের উদ্যোগে ভাসমান সেতু র্নিমাণ

কেশবপুরের শাহীনের সেই ভ্যানটি উদ্ধার, আটক তিনজন

লালমনিরহাটে এক বিধবা মা বাইসাইকেল চালিয়ে ৪২ বছর স্বাস্থ্যসেবা দিচ্ছেন

নোংরা রাজনীতির শিকার যশোরের এমপি স্বপনের ছেলে শুভ

ব্যাচমেট হিসেবে সাইয়েমার পক্ষে সকলের কাছে ক্ষমা চাইলেন কেশবপুরের এসিল্যাণ্ড

নারী সহকারীর সঙ্গে ডিসির অশ্লীল ভিডিও ভাইরাল, সংবাদ না করার অনুরোধ

আপনার কাছে জনপ্রিয় খেলা কোনটা ?

  ক্রিকেট

  ফুটবল

  ভলিবল

  কাবাডি

অফিস ঠিকানা  

আর এল পোল্ট্রি, উপজেলা রোড, কেশবপুর বাজার, যশোর।
মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

প্রকাশক ও সম্পাদক 

মোঃ মাহাবুবুর রহমান (মাহাবুর)

মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

সোশ্যাল মিডিয়ায় আমরা