আজ সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬           আমাদের কথা    যোগাযোগ
Owner

শিরোনাম

  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল কপোতাক্ষ নিউজের জন্য বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীরা ০১৭১৯২৮০৮২৭ নাম্বারে যোগাযোগ করুন।  

মনিরামপুর মন্দিরে প্রতিপক্ষদের আসা নিষেধ


মনিরামপুর মন্দিরে প্রতিপক্ষদের আসা নিষেধ

প্রকাশিতঃ শনিবার, ফেব্রুয়ারী ২২, ২০২০   পঠিতঃ 43470


নিউজ ডেস্ক :
মনিরামপুরে হাজরাইল দাসপাড়া রাধাকৃঞ্চ মন্দির কমিটি গঠনকে কেন্দ্র করে ঋষিপল্লীর বাসিন্দারা দুইভাগে বিভক্ত হয়ে পড়েছে। অভিযোগ রয়েছে সাবেক কমিটির সমর্থিতদেরকে বর্তমান কমিটি মন্দিরে আসা নিষিদ্ধ ঘোষনা করেছে। শুক্রবার মন্দিরে প্রতিপক্ষের কুমারী কণ্যারা শিবপুজা করতে আসলে বর্তমান কমিটির সভাপতি ও তার অনুসারীরা তাদেরকে বাঁধা দেয়। বিষয়টি জানাজানি হবার পর দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে বিকেলে পুলিশ গিয়ে দুই গ্রুপের সাথে দফায় দফায় বৈঠকের পর রাত আটটার দিকে পরিস্থিতি শান্ত হয়। 

সরেজমিন গিয়ে খোঁজখবর নিয়ে জানাযায়, উপজেলার হরিদাসকাটি ইউনিয়নের হাজরাইল ঋষি পল্লীতে বর্তমান ৮৫/৮৬ পরিবারের বসবাস। সেখানে দীর্ঘদিন ধরে দাসপাড়া রাধাকৃঞ্চ মন্দিরটি অবস্থিত। শুরু থেকেই কমিটিতে অজিত দাস সভাপতি এবং হাজারী দাস সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের রাতে ওই পল্লীতে দৃর্বৃত্তদের হামলায় মন্দিরটি ক্ষতিগ্রস্থ এবং দুইজন গৃহবধু গনধর্ষনের শিকার হয়। পরবর্তিতে সরকারি অনুদানে এবং বিজিবির সহযোগীতায় মন্দিরটি পুন:নির্মান করা হয়। অজিত দাস এবং হাজারী দাসের নেতৃত্বে মন্দির কমিটি কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল। 

কিন্তু অভিযোগ রয়েছে কাউকে কিছু না জানিয়ে কয়েকমাস আগে মনিরামপুর উপজেলা সদরে বসে মহাদেব দাসকে সভাপতি এবং প্রকাশ দাসকে সম্পাদক করে ৫৪ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়। আর এ বিষয়টি জানাজানি হলে ঋষিপল্লীতে দেখা দেয় বিভক্তি। সাবেক সভাপতি-সম্পাদক এবং বর্তমান সভাপতি-সম্পাদকের নেতৃত্বে ঋষিপল্লীর বাসিন্দারা বর্তমান মুলত: দুইভাগে বিভক্ত হয়ে পড়েছে। তাদের মধ্যে বর্তমান বিরোধ চরমে পৌছেছে। তার ওপর অভিযোগ রয়েছে বর্তমান কমিটি প্রতিপক্ষদের (সাবেক কমিটি সমর্থিত) জন্য এ মন্দিরে পূজা অর্চনা নিষিদ্ধ ঘোষনা করেছে। ফলে প্রতিপক্ষরা এ মন্দিরে পুজা অর্চনা থেকে বিরত রয়েছে। 

শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে প্রতিপক্ষ সাবেক কমিটি সমর্থিত নিমাই দাসের মেয়ে অষ্টম শ্রেণীর ছাত্রী অন্তরা দাস তার সহপাঠি সিমা দাস, রুপা দাস, রিতা দাস, শিমলা দাস, রিয়া দাস সহ বেশ কয়েকজন মন্দিরে আসে শিবপুজা করতে। কিন্তু অভিযোগ রয়েছে এ সময় বর্তমান কমিটির সভাপতি মহাদেব দাসের নেতৃত্বে অসিম দাস, অসিত দাস, স্বপন দাসসহ কয়েকজন এসে প্রতিপক্ষ নিমাই দাসের মেয়ে অন্তরা দাসকে পূজা করতে বাঁধা দেয়। প্রত্যক্ষদর্শী এসএসসি পরীক্ষার্থী সংগীতা দাস, সপ্তম শ্রেণীর অর্পিতা দাসসহ আরো অনেকেই জানায়, তাদের বাঁধায় পূজা করতে ব্যর্থ হয়ে অন্তরা দাস কাঁদতে কাঁদতে বাড়িতে চলে যায়। আর এ ঘটনা জানাজানি হবার পর দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

এক পর্যায়ে দুই গ্রুপ মুখোমুখি অবস্থান করে।  অন্তরার বাবা নিমাই দাস এবং মা মধুমালা দাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বর্তমান কমিটির নিষেধাজ্ঞার কারনে সাবেক কমিটির সমর্থিতরা মন্দিরে পুজা অর্চনা থেকে বঞ্চিত রয়েছে। একই অভিযোগ করেন ওই পল্লীর উত্তম রায়, সেলুন কর্মী গোবিন্দ দাস, আনন্দ দাস, হরিচাঁদ দাস, গৌতম দাস, নিত্য দাস, রবিন দাস, বলাই দাস, লিটন দাসসহ প্রতিপক্ষরা। তবে বর্তমান কমিটির সভাপতি মহাদেব দাস অন্তরা দাসকে শিবপুজা করতে বাঁধা দেওয়ার সত্যতা স্বীকার করে জানান, যেসব পরিবার পূজার চাঁদা দেয়নি শুধুমাত্র তাদেরকে এ মন্দিরে পূজা করতে নিষেধ করা হয়েছে। পরে তিনি অবশ্য তার কৃত কর্মের জন্য দু:খ প্রকাশ করেন। কমিটির সাবেক সভাপতি অজিত দাস জানান, বর্তমান সভাপতি মহাদেব ও তার অনুসারীরা সাবেক কমিটির সমর্থিতদেরকে মন্দিরে আসা নিষিদ্ধ ঘোষনা করেছেন। ফলে তারা পুজা অর্চনা থেকে বঞ্চিত রয়েছে। 

এদিকে এ খবর জানতে পেরে শুক্রবার বিকেলে এসআই তপন কুমার সিংহের নেতৃত্বে পুলিশের একটি টিম হাজরাইল ঋষিপল্লীতে গিয়ে উভয় পক্ষের সাথে দফায় দফায় বৈঠক শেষে রাত আটটা দিকে পরিস্থিতি শান্ত হয়।  এসআই তপন কুমার সিংহ জানান, কমিটি গঠনকে কেন্দ্র করে সৃষ্ট জটিলতা নিরসনকল্পে ২৯ ফেব্রুয়ারি উভয় পক্ষকে নিয়ে আলোচনায় বসার উদ্যোগ নেওয়া হয়েছে। মন্দিরে প্রতিপক্ষদের নিষেধাজ্ঞার নিন্দা জানিয়ে উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি তুলসি বসু জানান, আশা করা হচ্ছে ২৯ তারিখে আলোচনা সভার মধ্য দিয়ে সকল জটিলতা নিরসন হবে।

শাহ্‌ জালাল / কামরুজ্জামান রাজু


মন্তব্য করুন

করোনায় প্রাণ হারালেন লিবিয়ার সাবেক প্রধানমন্ত্রী জিবরিল

করোনায় আক্রান্ত দুদক পরিচালকের মৃত্যু

যশোরে স্বজন স্মৃতি পাঠাগারের উদ্যোগে অসহায় মানুষকে খাদ্যদ্রব্য বিতরণ

মুরাদনগর রামচন্দ্রপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ড

কারোনা আতঙ্কে এলাে না কেউ, মরদেহ কাঁধে নিয়ে শ্মশানে চার মেয়ে

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে প্রচণ্ড বন্দুক যুদ্ধ: ৩ সেনা, ৯ গেরিলা নিহত

করোনার কারণে গণপরিবহন বন্ধ, শ্রমিকদের পাশে দাঁড়ায়নি মালিকপক্ষ

মুঠোফোনে ফল পাবে যশোর বোর্ডের এসএসসি পরীক্ষার্থীরা

করোনা নিয়ে গুজব ছড়ানোয় ঠাকুরগাঁওয়ে সাংবাদিককে অর্থদণ্ড

করোনা: অর্ধাহারে দিন কাটাচ্ছে মনিরামপুরের খানপুরের অর্ধশত পরিবার

ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাস মোকাবিলায় পুলিশের ভূমিকায় সন্তুষ্ট মানুষ

রাসিক মেয়রের নির্দেশে রাজশাহীর অভুক্ত পশুগুলো খাবার পেলো

কালীগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিয়াম!

কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান হাবিব সুমন এর খোলা চিঠি

যেকোন সময় ঘোষণা হতে পারে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি

এসএসসি পরীক্ষাঃ বাংলা দ্বিতীয় পত্রে বেশি নম্বর সহজেই...

৫০ বছর ধরে দল করেও সুবিধা বঞ্চিত আ'লীগের প্রচার সম্পাদক নূরুল হক

যশোরের রাজগঞ্জে ৫৬ যুবকের উদ্যোগে ভাসমান সেতু র্নিমাণ

কেশবপুরের শাহীনের সেই ভ্যানটি উদ্ধার, আটক তিনজন

লালমনিরহাটে এক বিধবা মা বাইসাইকেল চালিয়ে ৪২ বছর স্বাস্থ্যসেবা দিচ্ছেন

নোংরা রাজনীতির শিকার যশোরের এমপি স্বপনের ছেলে শুভ

নারী সহকারীর সঙ্গে ডিসির অশ্লীল ভিডিও ভাইরাল, সংবাদ না করার অনুরোধ

ব্যাচমেট হিসেবে সাইয়েমার পক্ষে সকলের কাছে ক্ষমা চাইলেন কেশবপুরের এসিল্যাণ্ড

আমি চাই আমাকে দেখে আর দশটা মেয়ে সমাজে প্রতিষ্ঠিত হোক - শ্রাবন্তী অনন্যা

আপনার কাছে জনপ্রিয় খেলা কোনটা ?

  ক্রিকেট

  ফুটবল

  ভলিবল

  কাবাডি

অফিস ঠিকানা  

আর এল পোল্ট্রি, উপজেলা রোড, কেশবপুর বাজার, যশোর।
মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

প্রকাশক ও সম্পাদক 

মোঃ মাহাবুবুর রহমান (মাহাবুর)

মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

সোশ্যাল মিডিয়ায় আমরা