আজ রবিবার, ৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭           আমাদের কথা    যোগাযোগ
Owner

শিরোনাম

  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল কপোতাক্ষ নিউজের জন্য বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীরা ০১৭১৯২৮০৮২৭ নাম্বারে যোগাযোগ করুন।  

প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি 'খাবার না হয় বিষ দিন'


প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি 'খাবার না হয় বিষ দিন'

প্রকাশিতঃ শনিবার, মার্চ ২৮, ২০২০   পঠিতঃ 135135


প্রিয় প্রধানমন্ত্রী জনননেত্রী শেখ হাসিনা।
সালাম নিবেন একটা অহসায় ক্ষুধার্ত পরিবারের। মাননীয় প্রধানমন্ত্রী সারা বিশ্ব হুমকির মুখে করোনা ভাইরাস আতঙ্কে, আমরা বাংলাদেশীরাও খুব বড় হুমকিতে আছি। যে কারণে গোটা দেশটাকে লক-ডাউন করা হয়েছে, স্কুল,কলেজ সহ সকল প্রতিষ্ঠান ছুটিও হয়ে গেছে। করোনা আতঙ্কে সমাজ থম-থম করছে। কিভাবে মোকাবিলা করা যায় এ কোভিড-১৯ থেকে তা নিয়ে চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে,এলাকায় বিভিন্ন  মাধ্যমে প্রচার। জন-সাধারণকে ঘরে রাখতে দেশে সেনাবাহিনীও মোতায়ন করছেন।রাষ্ট্রে ঘর হতে বের হবার বিরুদ্ধে ১৪৪ ধারা জারি করেছেন যাতে করে দেশের মানুষ ভাল থাকে,কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী আমাদের পরিবারটা ভাল থাকতে চাইনা,আমাদের পরিবারটা খুব বেহায়া, আমাদের মাঝে করোনার বিন্দুমাত্র ভয় নেই,দেশের মানুষের জন্যও আমরা ঘরে থাকতে পারছিনা,আমাদের ভিতর কোন শিক্ষা ঢুকেনি।

কেন ঢুকেনি জানেন মাননীয় প্রধানমন্ত্রী? আমার বাবা একজন হকার,গ্রামে গ্রামে পায়ের ভ্যান চালিয়ে পুরানো বই খাতা,ভাঙ্গা প্লাস্টিক,লোহা এককথায় ভাঙ্গাড়ি কিনে বিক্রি করে চাউল কিনে আনলে রান্না হয়, গ্রামে বের হতে পারলে আমার মায়ের ঔষধ ঘরে আসে মাননীয় প্রধানমন্ত্রী,গ্রাম থেকে ফিরলে আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিস ঘরে আসে,যেখানে বৃষ্টি হলে আব্বু ভ্যান নিয়ে বাড়ি থেকে বের না হতে পারলে সংসারের একসপ্তাহ অভাব কাটেনা সেখানে এ অনিদির্ষ্টকা্লের লকডাউনে আমরা কী করব মাননীয় প্রধানমন্ত্রী?
মাননীয় প্রধানমন্ত্রী গত ৪ দিন আব্বা গ্রামে যাওয়ার সাহস করিনি এমন দু্র্যোগপূর্ণ অবস্থায় আমাদের ঘরের চাউলও বেশি সঞ্চয় ছিলনা, প্রতিবেশীর কাছে চাউল হাওলাত নিতে গেলে  দিতে চাইনা,আমরা বাজার থেকে মোটা চাউল কিনি আর গ্রামের সবার চিকন চাউল তাই। অল্প ক'টূা চাউলের ভাত পরিবারের ৪জন খেয়ে একে অপরের মুখে তাকানো করুণ দৃশ্য মাননীয় প্রধানমন্ত্রী আমার ধৈর্যের ক্ষমতা হারায় দেই। দু'দিন এমন ভাবে নিজেদের শাত্বনা দিয়েছিলাম আল্লাহ ধৈর্যশীলদের ভালবাসেন,কিন্তু কতটা ধৈর্যশীল হলে মহান আল্লাহ এমন মহামারী থেকে আমাদের দেশ রক্ষা হবে জানা নাই আমার।

মাননীয় প্রধানমন্ত্রী,এ দু'দিনেই আমার মা আমাদের থেকে তার ডায়বেটিস বেড়ে যাওয়া খুব সুক্ষ্ম ভাবে লুকালেও আমার আড়াল করতে পারিনি তার শরীর,মাথা ঘুরে বসে পড়ার দৃশ্যটা।
হয়তো এমন পরিস্থিটি একদিন থাকবে না দেশের,ব্যাস্ততার নিয়মে দেশ চলবে, কিন্তু ততদিন আমরা এ ক্ষুধার যন্ত্রণা বয়ে বেড়ানোর ক্ষমতা আমার ছোট ভাই, আমার অসুস্থ মায়ের নেই।

মাননীয় প্রধানমন্ত্রী জানিনা অাপনার কাছে লেখা আমার এ খোলা চিঠি আপনার কতটা কাছে যাবে,কিন্তু আমার অসহায় পরিবারের নিশ্চুপ আপনার কান অবরুদ্ধ রাখতে পারেনা।
জানি আজ পৃথিবীর ও আমার দেশের পরিস্থিতির সামনে কতবড় বোকামী চিঠি লিখছি সেটা আমি উপলদ্ধি করছি। যার চোখে পড়বে এ লেখা সেই সু-শীল সমাজ বুনে যাবে। শুরু করবে আমাদের সমলোচনা। আমরা কেন বুঝাতে চাচ্ছি আমরা কাজের জন্য বাইরে যেতে চাই! আমরা পাগল পরিবার ! আমাদের নুন্যতম জ্ঞান নেই।
ছোট করে সেই মানুষদের জানাবো মানুষের পরিস্থিতি কতটা নির্মম বানায় আসুন দেখাবো। আপনার মতই আপনার মতো আমরাও সুস্থ থাকতে চাই। কিন্তু না খেয়ে কে পারে করোনা নিয়ে ভাবতে? কে পারে মায়ের প্রতিদিনের প্রেসক্রিপশন পকেটে রেখে ঔষধ না কিনে ঘরে এসে করোনা নিয়ে ভাবতে?

মাননীয় জননেত্রী দেশের এমন দুর্যোগে আমাদের মত অনেক পরিবার ঘরে বসেই কাঁদছে তবুও বাইরে যাচ্ছে আমার মত কিছু ছেলে-মেয়ে সামার্থ্য দিয়ে কয় ক্লাস পড়ানোর জন্য।তাদের বাইরে কান ধরে উঠবস করালে আমাদের লি জবাব দিবে আব্বা এমনটার জন্য বাইরে নেই তারা।
না হলে এমন কষ্ট আমার আব্বু কখনো দেইনি আমাদের।

মাননীয় প্রধানমন্ত্রী এমন পরিস্থিতে মানুষ কেমন করে আপনার কাছে দাবি তুলতে পারে আমাকে লক্ষ্য করতে পারেন। আপনার কাছে অনুগ্রহ চাওয়ার ধরণটাও অভিনব ভাবতে পারেন। কিন্তু প্রধানমন্ত্রী বিন্দুমাত্র অনুগ্রহ চাইব না। শুধু এতটুকু চাইব আমার আব্বাকেকে বাড়ির বাইরে যেতে  দিন খাদ্য গুছিয়ে আবার ঘরে আসবে। না হলে আমাদের গুলি করুন,শিরোনাম দিবেন হোমকোয়ারেন্টাইন না মানায় ৪জন কে গুলি করে হত্যা।
মাননীয় প্রধানমন্ত্রী আমাদের লোন আকারে খাদ্য দিন। যত টাকার খাদ্য দিবেন তত টাকা দেশ স্বাবাভিক হলে লোন আকারে টাকা নিয়ে নিবেন।তবুও এতটা যন্ত্রণা দিবেন না প্লিজ।
রফিক আজাদের মত আমাদের মানচিত্র চাওয়াবেন না।
আমরাও আপনার সোনার বাংলার নাগরিক, আমরাও আপনার স্বপ্নের বাংলার মানুষ, আমরাও আপনার ক্ষুধামুক্ত বাংলার মানুষ, বাঁচতে আমরাও চাই।

লেখঃ- আলাউদ্দিন হোসেন সিনিয়র স্টাফ রিপোর্টার কপোতাক্ষ নিউজ  

 

ইসরাফিল হোসেন / ইসরাফিল হোসেন


মন্তব্য করুন

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা শনাক্ত

এবার মনিরামপুরের অদম্য লিতুনের পাশে রাব্বানী

বিক্ষোভকারীদের পেছনে যেভাবে কুকুর লেলিয়ে দিচ্ছে মার্কিন পুলিশ

করোনা রোগীদের হাসপাতালে ভর্তির বিষয়টি যেন এক দুঃস্বপ্ন: মির্জা ফখরুল

রুবানা হক শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দেননি: বিজিএমইএ’র দাবি

আওয়ামীলীগের শক্তি আপনারাই- চৌধুরী সাব্বির আলী

নাটোরের সাবেক এমপি শহীদ মমতাজ উদ্দিনের শাহাদাৎ বার্ষিকী পালন

মাস্ক ব্যবহার না করায় নাটোরে অর্ধশতাধিক ব্যাক্তিকে জরিমানা

মনিরামপুরে লিতুন জিরার বাড়িতে গোলাম রাব্বানী

আমেরিকায় পুলিশি নির্যাতনের প্রতিবাদে কানাডার প্রধানমন্ত্রীর বিক্ষোভ

বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে ডাকসু জিএস গোলাম রাব্বানী

কেশবপুরে সাংবাদিক পুত্র সিয়াম প্রকৌশলী হতে চায়

কালীগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিয়াম!

কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান হাবিব সুমন এর খোলা চিঠি

এসএসসি পরীক্ষাঃ বাংলা দ্বিতীয় পত্রে বেশি নম্বর সহজেই...

যেকোন সময় ঘোষণা হতে পারে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি

যশোরে এবার সরকারি চালসহ ঘাতক দালাল নিমূল কমিটির নেতা আটক

৫০ বছর ধরে দল করেও সুবিধা বঞ্চিত আ'লীগের প্রচার সম্পাদক নূরুল হক

যশোরের রাজগঞ্জে ৫৬ যুবকের উদ্যোগে ভাসমান সেতু র্নিমাণ

কেশবপুরের শাহীনের সেই ভ্যানটি উদ্ধার, আটক তিনজন

লালমনিরহাটে এক বিধবা মা বাইসাইকেল চালিয়ে ৪২ বছর স্বাস্থ্যসেবা দিচ্ছেন

নোংরা রাজনীতির শিকার যশোরের এমপি স্বপনের ছেলে শুভ

নারী সহকারীর সঙ্গে ডিসির অশ্লীল ভিডিও ভাইরাল, সংবাদ না করার অনুরোধ

ব্যাচমেট হিসেবে সাইয়েমার পক্ষে সকলের কাছে ক্ষমা চাইলেন কেশবপুরের এসিল্যাণ্ড

আপনার কাছে জনপ্রিয় খেলা কোনটা ?

  ক্রিকেট

  ফুটবল

  ভলিবল

  কাবাডি

অফিস ঠিকানা  

আর এল পোল্ট্রি, উপজেলা রোড, কেশবপুর বাজার, যশোর।
মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

প্রকাশক ও সম্পাদক 

মোঃ মাহাবুবুর রহমান (মাহাবুর)

মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

সোশ্যাল মিডিয়ায় আমরা