আজ বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭           আমাদের কথা    যোগাযোগ
Owner

শিরোনাম

  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল কপোতাক্ষ নিউজের জন্য বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীরা ০১৭১৯২৮০৮২৭ নাম্বারে যোগাযোগ করুন।  

ঠাকুরগাঁওয়ে অসহায়দের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করছে ছাত্রলীগ


ঠাকুরগাঁওয়ে অসহায়দের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করছে ছাত্রলীগ

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০২০   পঠিতঃ 23625


আসিফ জামান,  ঠাকুরগাঁও প্রতিনিধি: মহামারী করোনা ভাইরাস পরিস্থিতিতে সমাজের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর প্রত্যয় নিয়েই সংগঠিত হয়েছে ছাত্রলীগ। নিম্নবিত্ত মধ্যবিত্ত এবং যারা লজ্জায় কোথাও কিছু চাইতে পারেন না, তাদের পাশে দাঁড়িয়েছে তারা। 

সপ্তাহের দু’দিন বাড়ি বাড়ি গিয়ে অসহায় মানুষদের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করতে দেখা গেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের এ কার্যক্রমের নাম দেয়া হয়েছে ‘ফ্রি সবজি বাজার’।

গত ২১ এপ্রিল থেকে ছাত্রলীগের নেতা-কর্মীরা শহরের বিভিন্ন মহল্লায় গিয়ে অসহায়দের দ্বারে দ্বারে কাঁচাবাজার (সবজি) দিয়ে যাচ্ছেন। ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের নিজ অর্থায়নে সমাজের কর্মহীন অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে জেলাবাসী।

সরেজমিনে দেখা যায়, ঠাকুরগাঁও পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ডের মহল্লাগুলোতে বসবাসরত নিম্নবৃত্ত, মধ্যবৃত্ত ও কর্মহীন মানুষরে দ্বারে দ্বারে গিয়ে বিনামুল্যে লাউ, মিষ্টি কুমড়া, পুইশাক, আলু, কদু, ঢেরষ, কাচা মরিচ, টমেটো থেকে শুরু করে বিভিন্ন ধরনের সবজি বিতরণ করছে ছাত্রলীগ। বিনামূল্যে সবজি পেয়ে খুশি অসহায় মানুষজনরাও। 

ছাত্রলীগের আশা, বুকে সাহস আর মনে বল নিয়ে মানবিক হয়ে উঠুক সবাই। যাদের হাত ধরে এগিয়ে যাবে বাংলাদেশ। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ‘বিনামূল্যে সবজি বিতরণ কার্যক্রম’ অব্যাহত থাকবে বলে জানিয়েছে ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

শহরের হলপাড়া এলাকার গপিনাথ রায় বলেন, করোনার লকডাউনে ঘরবন্দি হয়ে আছি দুই সপ্তাহ ধরে। ঘরে যা শাক-সবজি ছিল তাও শেষ, বাসা থেকেও বের হতে পারছি না, এমন সময় ছাত্রলীগ বাসায় এসে অনেকগুলো সবিজ ফ্রি দিয়ে গেল। 

রিক্সাচালক রফিকুল ইসলাম বলেন, লকডাউনের কারণে গাড়ি বের করতে পারছি না, লুকিয়ে বের করতে গেলেও পুলিশের তল্লাশি চৌকিতে পড়তে হয় নানা ঝামেলায়; তাই আর গাড়িই বের করি না। এমন পরিস্থিতিতে ছাত্রলীগ থেকে এক প্যাকেট সবজি, সাথে শাক, কদু দেওয়া হয়েছে। এতে অনেক খুশি হয়েছি। 

বসিরপাড়া এলাকার মেরিনা আক্তার বলেন, একটি পিকআপ ভ্যানে করে ছাত্রলীগের নেতা-কর্মীরা বাড়িতে এসে বিনামূল্যে কাঁচাবাজার দিয়ে গেল। আমি ছাড়াও আরও অনেককেই বিনামূল্যে সবজি বিতরণ করল তারা। করোনা কালে এমন উদ্যোগ আসলেই প্রশংসণীয়। 

ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমরা এই করোনা পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। নিজ অর্থায়নে বিনামূল্যে সবজি বিতরণ করে মানুষের একটু উপকার করার প্রয়াস নিয়েই আমারে এই উদ্যোগ।  

তিনি আরো বলেন, আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না পওয়া পর্যন্ত বিনামূল্যে সবজি বিতরণ করার জন্য প্রত্যেকটি ইউনিটকে নির্দেশণা দেওয়া হয়েছে। করোনায় ঘরবন্দি মানুষের পাশে আমরা আছি।

আসিফ জামান / কামরুজ্জামান রাজু


মন্তব্য করুন

কালীগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিয়াম!

কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান হাবিব সুমন এর খোলা চিঠি

এসএসসি পরীক্ষাঃ বাংলা দ্বিতীয় পত্রে বেশি নম্বর সহজেই...

যেকোন সময় ঘোষণা হতে পারে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি

যশোরে এবার সরকারি চালসহ ঘাতক দালাল নিমূল কমিটির নেতা আটক

৫০ বছর ধরে দল করেও সুবিধা বঞ্চিত আ'লীগের প্রচার সম্পাদক নূরুল হক

যশোরের রাজগঞ্জে ৫৬ যুবকের উদ্যোগে ভাসমান সেতু র্নিমাণ

কেশবপুরের শাহীনের সেই ভ্যানটি উদ্ধার, আটক তিনজন

লালমনিরহাটে এক বিধবা মা বাইসাইকেল চালিয়ে ৪২ বছর স্বাস্থ্যসেবা দিচ্ছেন

নোংরা রাজনীতির শিকার যশোরের এমপি স্বপনের ছেলে শুভ

নারী সহকারীর সঙ্গে ডিসির অশ্লীল ভিডিও ভাইরাল, সংবাদ না করার অনুরোধ

ব্যাচমেট হিসেবে সাইয়েমার পক্ষে সকলের কাছে ক্ষমা চাইলেন কেশবপুরের এসিল্যাণ্ড

আপনার কাছে জনপ্রিয় খেলা কোনটা ?

  ক্রিকেট

  ফুটবল

  ভলিবল

  কাবাডি

অফিস ঠিকানা  

আর এল পোল্ট্রি, উপজেলা রোড, কেশবপুর বাজার, যশোর।
মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

প্রকাশক ও সম্পাদক 

মোঃ মাহাবুবুর রহমান (মাহাবুর)

মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

সোশ্যাল মিডিয়ায় আমরা