আজ বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭           আমাদের কথা    যোগাযোগ
Owner

শিরোনাম

  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল কপোতাক্ষ নিউজের জন্য বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীরা ০১৭১৯২৮০৮২৭ নাম্বারে যোগাযোগ করুন।  

ছাত্রলীগের ‘ধানকাটা’ নাটক হলে জিয়ার ‘খালকাটা’ সিনেমা


  ছাত্রলীগের ‘ধানকাটা’ নাটক হলে জিয়ার ‘খালকাটা’ সিনেমা

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০২০   পঠিতঃ 63315


করোনাভাইরাস প্রাদুর্ভাব ঠেকাতে চলমান সাধারণ ছুটির মধ্যে শ্রমিক সংকটে পড়া কৃষকের সহযোগিতায় মাঠে নেমে ধান কাটছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। যার ধান কাটা হচ্ছে তিনিও সন্তোষ প্রকাশ করছেন। বিষয়টি নিঃসন্দেহে ইতিবাচক। দুঃখজনক হলেও সত্য এই ইতিবাচক বিষটিরও সমালোচনা হচ্ছে। যারা সমালোচনা করছেন তাদের কাজই হচ্ছে ভালো উদ্যোগকে বিতর্কিত করা।

সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রলীগের ধান কাটার বিষয়টি ভাইরাল হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীও ছাত্রলীগ নেতাকর্মীদের উৎসাহ প্রদান করছেন। ছেলেরা মাঠে নেমে ধান কেটে সেই ধান বাড়িতে পৌছে দিচ্ছে। কোথাও কোথাও তারা ধান মাড়াইও করে দিচ্ছে। টানা প্রায় এক মাস ধরে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছে। শুধুমাত্র কৃষকের দুঃখ লাঘব করতে, কৃষকেরে যাতে উপকার হয়ে সেই দিক বিবেচনা করে ছাত্রলীগ এই কার্যক্রম পরিচালনা করছে।

অতীতে আমরা দেখেছি কেতাদুরস্ত পোশাক, চোখে কালো চশমা লাগিয়ে প্রশাসনের লোকজন এবং মিডিয়ারকর্মীদের নিয়ে খালা কাটা কর্মসূচি পালন করতো জিয়াউর রহমান। সেখানে দেখা যেত মেজর জিয়া কোদাল হাতে দাঁড়িয়ে আর আশেপাশের লোকজন জিয়ার দিকে তাকিয়ে। এভাবেই চলতো ফটো সেশন। ছাত্রলীগের ধানকাটা যদি নাটক হয় তাহলে জিয়াউর রহমানের মাটি কাটা সিনেমা ছিল। কারণ স্যুটেড ব্যুটেড হয়ে কেউ কখনো মাটি কাটে না। এটা কৃষকের সাথে মসকরা ছাড়া কিছুই না।

আমার স্পষ্ট মনে আছে আমি তখন সপ্তম শ্রেণির শিক্ষার্থী। আমাদের স্কুলে খবর আসে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান আসছেন খাল কাটতে। সেখানে আমাদের সবাইকে যেতে হবে। শুধু আমরা না প্রতিটা স্কুল-কলেজে একই নোটিশ দেয়া হয়। এটাও বলে দেয়া হয় যে ওই দিন স্কুলে অনুপস্থিত থাকবে তার পাঁচ টাকা ফাইন দিতে হবে। আমার বন্ধুরা সেদিন প্রধান শিক্ষকের নেতৃত্বে বাগেরহাট কাটাখালির মোড়ে, বর্তমান নোওয়াপাড়া পীর জংলী প্রধান সড়কের পাশে খাল কাটা কর্মসূচিতে দেখতে গিয়েছিলো। আমি সেদিন যাইনি, সেজন্য আমাকে ৫ টাকা ফাইনও দিতে হয়েছিলো। সেদিনের খাল কাটা ছিলো জিয়াউর রহমানের সিনেমার একটি অংশ। সে দিনের মসকরার চাক্ষুষ স্বাক্ষী হয়েছিলো বহু সাধারণ মানুষ।

যারা ছাত্রলীগকে নিয়ে সমালোচনা করছেন, আপনারা জানেন যে বাংলাদেশ ছাত্রলীগ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে দেশের সাধারণ কৃষকের পাশে এসে দাড়িয়েছে। একজন পিতার পাশে তার সন্তানরা দাঁড়িয়েছে। তারা কোনো নাটক বা সিনেমায় অংশ নিচ্ছে না।

লেখক: সাবেক ছাত্রনেতা এবং তরুণ আওয়ামী লীগ নেতা

ইসরাফিল হোসেন / ইসরাফিল হোসেন


মন্তব্য করুন

কালীগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিয়াম!

কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান হাবিব সুমন এর খোলা চিঠি

এসএসসি পরীক্ষাঃ বাংলা দ্বিতীয় পত্রে বেশি নম্বর সহজেই...

যেকোন সময় ঘোষণা হতে পারে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি

যশোরে এবার সরকারি চালসহ ঘাতক দালাল নিমূল কমিটির নেতা আটক

৫০ বছর ধরে দল করেও সুবিধা বঞ্চিত আ'লীগের প্রচার সম্পাদক নূরুল হক

যশোরের রাজগঞ্জে ৫৬ যুবকের উদ্যোগে ভাসমান সেতু র্নিমাণ

কেশবপুরের শাহীনের সেই ভ্যানটি উদ্ধার, আটক তিনজন

লালমনিরহাটে এক বিধবা মা বাইসাইকেল চালিয়ে ৪২ বছর স্বাস্থ্যসেবা দিচ্ছেন

নোংরা রাজনীতির শিকার যশোরের এমপি স্বপনের ছেলে শুভ

নারী সহকারীর সঙ্গে ডিসির অশ্লীল ভিডিও ভাইরাল, সংবাদ না করার অনুরোধ

ব্যাচমেট হিসেবে সাইয়েমার পক্ষে সকলের কাছে ক্ষমা চাইলেন কেশবপুরের এসিল্যাণ্ড

আপনার কাছে জনপ্রিয় খেলা কোনটা ?

  ক্রিকেট

  ফুটবল

  ভলিবল

  কাবাডি

অফিস ঠিকানা  

আর এল পোল্ট্রি, উপজেলা রোড, কেশবপুর বাজার, যশোর।
মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

প্রকাশক ও সম্পাদক 

মোঃ মাহাবুবুর রহমান (মাহাবুর)

মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

সোশ্যাল মিডিয়ায় আমরা