আজ বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯           আমাদের কথা    যোগাযোগ

শিরোনাম

  প্রতিনিধি হইতে ইচ্ছুকরা ০১৭৪৭৬০৪৮১৫ নাম্বারে যোগাযোগ করুন।  

আমি শুধু তাকিয়েছিলাম পরিবারের দিকে, তাদের আনন্দটাই দেখছিলাম


আমি শুধু তাকিয়েছিলাম পরিবারের দিকে, তাদের আনন্দটাই দেখছিলাম

প্রকাশিতঃ বুধবার, মার্চ ২৩, ২০২২   পঠিতঃ 68985


প্রথমবারের মত দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় স্বীকৃতি অর্থাৎ জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ। বুধবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উপস্থিত হয়ে ‘বিশ্ব সুন্দরী’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে এ পুরস্কার গ্রহণ করেন তিনি। পুরস্কার হাতে নিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। সেইসাথে কৃতজ্ঞতা জানালেন নিজের পরিবারের সবাইকে এবং ‘বিশ্ব সুন্দরী’ সিনেমার পুরো টিমকে।

নিজের অনুভূতি জানাতে গিয়ে সিয়াম আহমেদ বলেন, ‘মানুষের ভালোবাসা তো সৃষ্টিকর্তার রহমত, এটার ওপরে তো কিছু নেই। সবসময়ই মানুষের ভালোবাসা পেয়ে এসেছি, এখনও পাচ্ছি। কিন্তু একটা দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা পাওয়ার সুপ্ত বাসনা তো সবার মনেই থাকে যে, একদিন হয়তো দেশ আমাদেরকে এ সম্মাননা দেবে। এ সম্মাননা প্রাপ্তি মানেই তো যেকোন শিল্পীর জন্য স্বপ্ন সত্যি হয়ে যাওয়ার মত ঘটনা।

আলহামদুলিল্লাহ যে দুই বছরের ক্যারিয়ারেই এ সম্মাননা পেয়েছি। এরজন্য দর্শকদের ভালোবাসা তো আছেই, বিশেষ করে যারা তরুণ শিক্ষার্থী রয়েছেন, তাদের ভালোবাসা যেভাবে পেয়েছি সেভাবেই সকল মায়েদের ভালোবাসা পেয়েছি। একইভাবে দাদী-নানীদের ভালোবাসা, সেইসাথে এখন ছোট ছোট বাচ্চাদেরও ভালোবাসা পাচ্ছি। সামগ্রিকভাবে এই ভালোবাসার মূল্য আসলে অনেক। আমি ২০১৮ তেই চলচ্চিত্রে যাত্রা শুরু করি, আমার অভিজ্ঞতা এখনও অনেক কম; খুবই নগণ্য একজন শিল্পী আমি। সেই জায়গা থেকে এত অল্প সময়ে এত বড় সম্মাননা আসলে আমার জন্য অনেক বড় প্রাপ্তি। এটা কাজের প্রতি দায়িত্ববোধ আরও অনেকটা বাড়িয়ে দিয়েছে, মনে হয়েছে আরও অনেক বেশি এফোর্ট দেওয়া দরকার।

আমি যখন পুরস্কারটা গ্রহণ করছিলাম তখন আমি শুধু আমার পরিবারের দিকে তাকাচ্ছিলাম আমার বাবা, মা, স্ত্রীর দিকে। আমি শুধু ভাবছিলাম যে, আমি কখন এটা তাদের হাতে তুলে দিবো। আমার চেয়ে তাদের অনুভূতিটা-ই আমার বেশি ভালো লাগছিলো। এই পুরস্কারটা আসলে তাদের, এই পুরস্কারটা আমার টিমের। আমি যখন পুরস্কারটা আমার পরিচালকের হাতে তুলে দিচ্ছিলাম দেখলাম তার চোখে পানি চলে এসেছে। পজেটিভ নেগেটিভ অনেক আলোচনায় হবে কিন্তু এই অনুভূতিগুলো তো সারাজীবন থেকে যাবে।

কাজটি করার সময়ে কি কখনও মনে হয়েছিল যে, এটি আপনাকে রাষ্ট্রীয় সম্মান এনে দিতে পারে, এমন প্রশ্নে এ নায়কের উত্তর, শুটিং করার সময় তো আসলে এভাবে চিন্তা করে কাজ করি না। তবে আমার পরিচালক এবং চম্পা ম্যাডাম, যাকে মাই মা বলে ডাকি সেটে উনারা আমাকে ভীষণ সহযোগিতা করেছেন, অনুপ্রাণিত করেছেন। কিছু কিছু দৃশ্য করার পর আমাকে পরামর্শ দিয়েছেন, বুঝিয়েছেন এবং ভালো হলে সেটা ভালো বলেছেন। এছাড়া চিত্রনাট্যকার রুম্মান রশীদ খানও অনেক সহযোগিতা করেছেন। তিনি বলেছিলেন যে, তুমি কতটুকু পারফর্ম করতে পারবা জানি না, তবে যদি করতে পারো তাহলে হয়তো এটা তোমাকে দেশের মধ্যে একটা সম্মান এনে দেবে, অনেক মানুষের ভালোবাসা পাবে।

 

 

দায়িত্ববোধ নিয়ে বলবো, শুটিং সেটে যাওয়ার আগে তো কখনও এমন মনমানসিকতা নিয়ে যাই না যে, আজকে একটু কম এফোর্ট দিবো! সবসময় তো নিজের সর্বোচ্চ দিয়ে কাজ করার চেষ্টা করি। সব কাজ হয়তো সবার ভালো লাগবে না, সবার মন জয় করতেও পারবো না। তবে চেষ্টা করি যতটা সম্ভব বেশি মানুষের মন জয় করার। তবে এমন সম্মাননা তো দায়িত্ববোধ অনেকটাই বাড়িয়ে দেয়, তাই চেষ্টা থাকবে যেটুকু ভুল থাকে সেটাকে আরও ভালো করে এফোর্ট দিয়ে কাজটা শেষ করার।

ইসরাফিল হোসেন / ইসরাফিল হোসেন


মন্তব্য করুন

কালীগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিয়াম!

কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান হাবিব সুমন এর খোলা চিঠি

এসএসসি পরীক্ষাঃ বাংলা দ্বিতীয় পত্রে বেশি নম্বর সহজেই...

যেকোন সময় ঘোষণা হতে পারে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি

যশোরে এবার সরকারি চালসহ ঘাতক দালাল নিমূল কমিটির নেতা আটক

লালমনিরহাটে এক বিধবা মা বাইসাইকেল চালিয়ে ৪২ বছর স্বাস্থ্যসেবা দিচ্ছেন

৫০ বছর ধরে দল করেও সুবিধা বঞ্চিত আ'লীগের প্রচার সম্পাদক নূরুল হক

নোংরা রাজনীতির শিকার যশোরের এমপি স্বপনের ছেলে শুভ

যশোরের রাজগঞ্জে ৫৬ যুবকের উদ্যোগে ভাসমান সেতু র্নিমাণ

কেশবপুরের শাহীনের সেই ভ্যানটি উদ্ধার, আটক তিনজন

ব্যাচমেট হিসেবে সাইয়েমার পক্ষে ক্ষমা চাইলেন কেশবপুরের এসিল্যান্ড

নারী সহকারীর সঙ্গে ডিসির অশ্লীল ভিডিও ভাইরাল, সংবাদ না করার অনুরোধ

আমাদের নিউজ পোর্টাল আপনার কেমন লাগে ?

  খুব ভালো

  ভালো

  খুব ভালো না

  ভালো লাগে না

অফিস ঠিকানা  

আর এল পোল্ট্রি, উপজেলা রোড, কেশবপুর বাজার, যশোর।
মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

প্রকাশক ও সম্পাদক 

মোঃ মাহাবুবুর রহমান (মাহাবুর)

মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

সোশ্যাল মিডিয়ায় আমরা