আজ মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬           আমাদের কথা    যোগাযোগ
Owner

শিরোনাম

  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল কপোতাক্ষ নিউজের জন্য বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীরা ০১৭১৯২৮০৮২৭ নাম্বারে যোগাযোগ করুন।  

রামপালে ১০ টাকা কেজি দরের চাল বিতরণের অনিয়ম


রামপালে ১০ টাকা কেজি দরের চাল বিতরণের অনিয়ম

প্রকাশিতঃ মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০১৬   পঠিতঃ 144018


সুব্র ঢালী , রামপাল প্রতিনিধি:- রামপালের বাইনতলা ইউনিয়নের একটি ওয়ার্ডে হতদরিদ্র লোকদের ১০ টকা কেজি দরের চাল বিতরণের তালিকায় মাদ্রাসা শিক্ষক, ব্যবসায়ী ও স্বচ্ছল ব্যক্তিদের তালিকাভুক্ত করে চাল উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে খুলনা বিভাগীয় খাদ্য নিয়ন্ত্রক বরাবর অভিযোগ দায়ের করা হয়েছে। 

অভিযোগে জানা গেছে, ওই ইউনিয়নে ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের আহবায়ক ও ইউপি সদস্য বারুইপাড়া গ্রামের মৃত ফললে রহমান এর ছেলে গাজী নাজমুল হোসেন ওই ওয়ার্ডের হতদরিদ্রদের তালিকায় তার ভাই বারুইপাড়া মাদ্রসার এবতেদায়ী শিক্ষক গাজী জিল্লুর রহমানকে ৭৮৯ নং ক্রমিকে কৃষক হিসাবে নাম অন্তর্ভুক্ত করেছেন। তার আরেক ভাই গাজী ফেরদাউসকে তালিকায় ৭৬১ নং ক্রমিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তার ছোট ভাই জিয়া গাজীর স্ত্রী ময়না খাতুনকে ৮০৬ নং ক্রমিকে অর্ন্তভুক্ত করেছেন। এছাড়া ওই এলাকার হাওলাদার রুস্তুম আলীকে তালিকার ৮০১ নং ক্রমিকে ব্যবসায়ী হিসাবে তালিকুভুক্ত করা হয়েছে। জানা গেছে, তার ছেলে নৌ বাহিনীর একজন সদস্য। ইকরাম হাওলাদারের নাম তালিকার ৮০৭ নং ক্রমিকে রাখা হয়েছে। তার ছেলে পুলিশে চাকুরী করেন। জোসনা বেগমের নাম ৮১০ নং ক্রমিকে রাখা হয়েছে। তিনি এলাকার সুদের ব্যবসা করে মাসে মাসে মোটা অংকের টাকা পান। ইব্রাহিম মল্লিকের নাম রয়েছে তালিকার ৮১২ নং ক্রমিকে তিনি ৫/৬ বিঘা জমির মালিক। তাপস শীলের নাম রয়েছে ৮১৯ নং ক্রমিকে তিনি পেশায় একজন পশু চিকিৎসক। শওকত মোল্যার নাম ৮৩৯ নং ক্রমিকে রয়েছে । তিনি একজন ব্যবসায়ী। শেখ হায়দার আলীর নাম ৪৪৩ নং ক্রমিকে অন্তর্ভুক্ত করা হয়েছে তিনি ২০/২৫ বিঘা জমির মালিক। তাছাড়া তিনি মংলার সেনা কল্যাণ সংস্থায় চাকুরী করেন বলে অভিযোগ রয়েছে। গাজী মোহাম্মদ আলীর নাম তালিকায় ৮৪৮ নং এ রয়েছে। তিনি একজন ব্যবসায়ী। হাওলাদার শহিদুল ইসলামের নাম তালিকার ৮৫১ নং এ আছে। তিনি জমি জমা ও মৎস্য খামারের মালিক। গাজী আঃ ওয়াদুদ ও মোঃ সিরাজ মল্লিকের নাম তালিকার যথাক্রমে ৮৫৬ ও ৮৫৮ নং রয়েছে। তারা উভয়ে স্বচ্ছল ব্যবসায়ী। এব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ ফকিরের কাছে জানতে চাইলে তিনি বলেন আমি ভিন্ন আংগিকে একটি তালিকা করেছি। ইউ.এন.ও স্যারের নির্দেশ মোতাবেক দুইজন গন্যমান্য ব্যক্তির মাধ্যমে যাচাই বাছাই করে তাদের স্বাক্ষর নিয়ে তালিকা চুড়ান্ত করা হয়। আমি তালিকায় ভুলত্রুটি থাকলে সংশোধনের জন্য সময় দিয়েছি। তারপরও জেনেছি ওই ৮নং ওয়ার্ডের সদস্য গাজী নজরুল ইসলাম তার ভাইয়ের নাম অন্তর্ভুক্ত করেছে। এ বিষয়ে আমি ওই সদস্যকে তালিকা সংশোধন করতে বললে তিনি বলেন তালিকায় কোন সমস্যা নেই। তালিকায় অনিয়মের বিষয় জানতে চাইলে ইউপি সদস্য গাজী নাজমুল হাসান বলেন শুধু আমার ওয়ার্ড নয় সারা বাংলাদেশে অনিয়ম হয়েছে। এখন একটা সল্যুসান দেন কি করা যাবে। অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিব কুমার রায়ের কাছে জানতে চাইলে তিনি জানান, অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেলে অবশ্যই ব্যবস্থা গ্রহন করা হবে। 

মোঃ মেহেদী হাসান /


মন্তব্য করুন

কালীগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিয়াম!

কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান হাবিব সুমন এর খোলা চিঠি

যেকোন সময় ঘোষণা হতে পারে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি

এসএসসি পরীক্ষাঃ বাংলা দ্বিতীয় পত্রে বেশি নম্বর সহজেই...

৫০ বছর ধরে দল করেও সুবিধা বঞ্চিত আ'লীগের প্রচার সম্পাদক নূরুল হক

যশোরের রাজগঞ্জে ৫৬ যুবকের উদ্যোগে ভাসমান সেতু র্নিমাণ

কেশবপুরের শাহীনের সেই ভ্যানটি উদ্ধার, আটক তিনজন

নোংরা রাজনীতির শিকার যশোরের এমপি স্বপনের ছেলে শুভ

লালমনিরহাটে এক বিধবা মা বাইসাইকেল চালিয়ে ৪২ বছর স্বাস্থ্যসেবা দিচ্ছেন

নারী সহকারীর সঙ্গে ডিসির অশ্লীল ভিডিও ভাইরাল, সংবাদ না করার অনুরোধ

আমি চাই আমাকে দেখে আর দশটা মেয়ে সমাজে প্রতিষ্ঠিত হোক - শ্রাবন্তী অনন্যা

বিএনপি নেতা আবু বকর আবু’র জানাজায় হাজারো মানুষের ঢল

আপনার কাছে জনপ্রিয় খেলা কোনটা ?

  ক্রিকেট

  ফুটবল

  ভলিবল

  কাবাডি

অফিস ঠিকানা  

আর এল পোল্ট্রি, উপজেলা রোড, কেশবপুর বাজার, যশোর।
মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

প্রকাশক ও সম্পাদক 

মোঃ মাহাবুবুর রহমান (মাহাবুর)

মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

সোশ্যাল মিডিয়ায় আমরা