আজ শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯           আমাদের কথা    যোগাযোগ

শিরোনাম

  প্রতিনিধি হইতে ইচ্ছুকরা ০১৭৪৭৬০৪৮১৫ নাম্বারে যোগাযোগ করুন।  

যুবলীগ নেতার তিন সন্তানের নাম রাখা হলো স্বপ্ন-পদ্মা-সেতু


যুবলীগ নেতার তিন সন্তানের নাম রাখা হলো স্বপ্ন-পদ্মা-সেতু

প্রকাশিতঃ রবিবার, জুন ১৯, ২০২২   পঠিতঃ 25326


নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় অপু-অ্যানি দম্পতির ঘরে একসঙ্গে নতুন তিন সদস্যের আগমন ঘটেছে। ঘরে নতুন তিন সদস্যের আগমনে খুশিতে আত্মহারা অপু-অ্যানি দম্পতি। নারায়ণগঞ্জের বঙ্গবন্ধু সড়কের একটি বেসরকারি হাসপাতালে বৃহস্পতিবার (১৭ জুন) সকাল সাড়ে ১০টায় ওই তিন শিশুর জন্ম হয়। 

সদ্য ভূমিষ্ঠ তিন শিশুর বাবা পেশায় ব্যবসায়ী হলেও স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তাই প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতেই সন্তানদের নাম রেখেছেন স্বপ্ন, পদ্মা ও সেতু।

পরিবার সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দর এলাকার ২৪ নং ওয়ার্ডের নবীগঞ্জ উত্তরপাড়া এলাকার স্থায়ী বাসিন্দা আশরাফুল ইসলাম অপুর (৩৪) স্ত্রী অ্যানি বেগম (২৪) একসঙ্গে তিন সন্তান প্রসব করেছেন। নারায়ণগঞ্জের বঙ্গবন্ধু সড়কের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসক বেনজীর হক পান্নার তত্বাবধানে অস্ত্রোপচারের মাধ্যমে ওই তিন শিশুর জন্ম হয়। 

এর মধ্যে একজন ছেলে শিশু ও অন্যরা কন্যা শিশু। ছেলের নাম রাখা হয়েছে স্বপ্ন আর দুই মেয়ের নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। একত্রে বলতে গেলে হয়, ‘স্বপ্নের পদ্মা সেতু’। অপু-অ্যানি দম্পতির আব্দুল্লাহ নামে এক পুত্র সন্তান রয়েছে।

ওই তিন শিশুর বাবা আশরাফুল ইসলাম অপু ঢাকা পোস্টকে বলেন, আমি ও আমার স্ত্রী বিষয়টি প্রথম জানতে পারি গর্ভে বাচ্চা আসার দ্বিতীয় মাসে। তবে তখন খবরটা শুনে যতটা খুশি হয়েছিলাম, তার চেয়ে বেশি আতঙ্কে থাকতাম। কারণ একসঙ্গে তিন শিশু সুস্থ্য-স্বাভাবিকভাবে ভূমিষ্ঠ হয় কি না, এ নিয়ে আমি ও অ্যানির মধ্যে সবসময় একটা দুশ্চিন্তা কাজ করত। আমার স্ত্রীর গর্ভে তিন শিশুর বিষয়টি জানার পর প্রতি মাসে ২টি আল্ট্রাসাউন্ড করতাম। তবে সব উৎকণ্ঠা ও দুশ্চিন্তাকে পেছনে ফেলে সেই মাহিন্দ্রক্ষণ আসে গত বৃহস্পতিবার (১৭ জুন) সকাল সড়ে ১০টায়।

তিনি বলেন, ওই দিন অ্যানিকে সকাল ১০টার কিছু আগে অপারেশন থিয়েটারে (ওটি) নিয়ে যাওয়া হয়। সকাল সাড়ে ১০টায় ডা. বেনজীর হক পান্না আমাকে ওটি থেকে বেরিয়ে তিনবার অভিনন্দন জানিয়ে বলেন, ভূমিষ্ঠ তিন শিশু ও আপনার স্ত্রী সুস্থ্য আছেন। সেই মুহূর্তের অনুভুতি আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়। আবেগে চোখে পানি চলে এসেছিল। এর আগে আমার এক সন্তান হয়েছে, তার নাম আব্দুল্লাহ। প্রথম যখন বাবা হয়েছিলাম সেবারের চেয়ে এবারের আনন্দটা অনেক বেশি, বলতে পারেন তিনগুণ।

নামকরণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ব্যবসা করলেও আমি নারায়ণগঞ্জ আওয়ামী যুব লীগের একজন কর্মী। দলের প্রতি একটা ভালবাসা আছে। আর নামের আইডিয়াটা মূলত আমাদের নয়, ডা. বেনজীর হঠাৎ গতকাল নতুন অতিথিদের দেখতে এসে জানতে চাইলেন কী নাম রাখা হয়েছে। পরে তাকে বললাম এখনো ভাবিনি কী নাম রাখব? তখন তিনি বললেন, যেহেতু এই মাসে আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হবে, এর সঙ্গে মিলিয়ে ছেলের নাম রাখতে বললেন স্বপ্ন আর দুই মেয়ের নাম রাখতে বললেন পদ্মা ও সেতু। 

নামের বিষয়টি আমাদের কাছে বেশ ভালো লেগেছে। যেহেতু আমি আওয়ামী লীগের রাজনীতি করি, প্রধানমন্ত্রীর এই উপহারের প্রতি সম্মান জানিয়ে তাদের নামকরণের সিদ্ধান্ত নিই। দেশের জন্য যেন তারা কিছু করতে পারে সে দোয়া চাই। বাচ্চা ও বাচ্চাদের মা চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন। আগামীকাল (সোমবার) তাদের রিলিজ দেওয়া হবে।

অপু-অ্যানি দম্পতির পারিবারিক চিকিৎসক ডা. বেনজীর হক পান্না ঢাকা পোস্টকে বলেন, আমি অন্তত হাজারের বেশি শিশু ভূমিষ্ঠ করেছি। এর মধ্যে জমজ শিশুর হিস্টরিও অনেক আছে, তবে একসঙ্গে তিন শিশুর জন্ম এই প্রথম। প্রথম যেকোনো কিছুই অনেক আনন্দের। সবচেয়ে বেশি খুশির ব্যাপার হলো তারা সবাই সুস্থ্য আছেন। 

তিনি আরও বলেন, গর্ভবতী অ্যানি সম্পূর্ণ সুস্থ্য ছিলেন। আমি তাদের নরমাল ডেলিভারীর কথা জানালে তারা সিজারের কথা বলেন। পরিবারের ইচ্ছায় অস্ত্রপাচারের মাধ্যমে স্বপ্ন, পদ্মা ও সেতুকে ভূমিষ্ঠ করা হয়েছে। এ মাসেই পদ্মা সেতুর উদ্বোধন হবে। ভূমিষ্ঠ শিশুদের বাবা একজন আওয়ামী লীগার, তাকে নামের বিষয়টি বলায় তাদের দুইজনের বেশ ভালো লাগে। পরে এই নামকরণ করা হয়। মূলত পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতেই এভাবে নামকরণ করা হয়েছে।

ইসরাফিল হোসেন / ইসরাফিল হোসেন


মন্তব্য করুন

কেশবপুরে প্রথম রাগবি খেলার প্রশিক্ষণ

কেশবপুরে পত্রিকার হকারকে মারপিট

কেশবপুরে মোবাইল ব্যবহার করতে নিষেধ করায় স্কুল ছাত্রীর আত্মহত্যা

কেশবপুরে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নরসুন্দর খুন

কুড়িগ্রামের নিম্নাঞ্চল প্লাবিত, ফের আতঙ্কে মানুষ

ভয়াবহ বিদ্যুৎ সংকট, পাকিস্তানে বন্ধ হতে পারে মোবাইল সেবা

দুর্বৃত্তদের অস্ত্রাঘাতে মারা গেছেন তাহমিদুন্নবী

কেশবপুরে ভ্রাম্যমাণ আদালতে তিন ব্যবসায়ীকে জরিমানা ২১৫ কেজি ভেজাল ধান বীজ জব্দ

ছেলে-মেয়ে হাত ধরে হাঁটছে, সিগারেট খাচ্ছে, এটি কোন শিক্ষা?

ইউসুফ (আ.)'র মাজারে ইহুদিবাদীদের হানা; পাল্টা আঘাতে ইসরাইলি কমান্ডার আহত

ক্ষমা চাইলেন ‘মন ভালো নেই’ লেখা জবির সেই শিক্ষার্থী

পবিত্র ঈদুল আজহা ১০ জুলাই

কালীগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিয়াম!

কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান হাবিব সুমন এর খোলা চিঠি

এসএসসি পরীক্ষাঃ বাংলা দ্বিতীয় পত্রে বেশি নম্বর সহজেই...

যেকোন সময় ঘোষণা হতে পারে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি

যশোরে এবার সরকারি চালসহ ঘাতক দালাল নিমূল কমিটির নেতা আটক

লালমনিরহাটে এক বিধবা মা বাইসাইকেল চালিয়ে ৪২ বছর স্বাস্থ্যসেবা দিচ্ছেন

৫০ বছর ধরে দল করেও সুবিধা বঞ্চিত আ'লীগের প্রচার সম্পাদক নূরুল হক

নোংরা রাজনীতির শিকার যশোরের এমপি স্বপনের ছেলে শুভ

যশোরের রাজগঞ্জে ৫৬ যুবকের উদ্যোগে ভাসমান সেতু র্নিমাণ

কেশবপুরের শাহীনের সেই ভ্যানটি উদ্ধার, আটক তিনজন

অর্থের লোভে মুসলিম থেকে হিন্দু হলো- দিপ্তি রানী দাস

ব্যাচমেট হিসেবে সাইয়েমার পক্ষে ক্ষমা চাইলেন কেশবপুরের এসিল্যান্ড

আমাদের নিউজ পোর্টাল আপনার কেমন লাগে ?

  খুব ভালো

  ভালো

  খুব ভালো না

  ভালো লাগে না

অফিস ঠিকানা  

আর এল পোল্ট্রি, উপজেলা রোড, কেশবপুর বাজার, যশোর।
মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

প্রকাশক ও সম্পাদক 

মোঃ মাহাবুবুর রহমান (মাহাবুর)

মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

সোশ্যাল মিডিয়ায় আমরা